Print Media News

BASIS launches second edition of ICT award

The Daily Star | July 08, 2018

The Bangladesh Association of Software and Information Services (BASIS) yesterday launched a second national ICT award for 2018 to recognise outstanding achievements of individuals and entrepreneurs.

Companies, students and SMEs interested in the 105 awards in 35 categories can submit nominations by July 20, the BASIS announced at a press conference at its office.

Read More

BASIS invites entries for national ICT awards

FE Today | July 08, 2018

The Bangladesh Association of Software and Information Services (BASIS) invited on Saturday applications from IT (information technology) companies and professionals for the 'BASIS National ICT Awards 2018'.

The award will be given to Bangladeshi individuals, students, entrepreneurs, small and medium enterprises (SMEs) and IT companies developing innovative IT products and services.

Read More

BASIS ‘National ICT Awards’ kick off

  DhakaTribune | July 7th, 2018

The application process started on Saturday and will continue till July 20
The primary application process for the Bangladesh Association of Software and Information Services (BASIS) “National ICT Awards” has begun.The application process started on Saturday and will continue till July 20. This is the second year BASIS has organized this ICT award event.

Read More

BASIS ICT award programme begins in city

  Daily Sun |  8 July, 2018

The BASIS National ICT Award programme began in the capital on Saturday to recognise innovations in information and communication technology sector. Bangladesh Association of Software and Information Services (BASIS), the apex body of software industries in the country, is hosting the event for the second time. Organisers briefed about the procedure of the programme at a press meet at BASIS head office in Dhaka on Saturday.

Read More

শুরু হল বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮

  BD-Pratidin |  7 July, 2018

বেসিসের উদ্যোগে ২য় বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস। এই আয়োজন থেকে প্রাপ্ত বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে। এ বছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আগামী ৯-১৩ অক্টোবর ২০১৮ চীনের গুয়াংজুতে অনুষ্ঠিত হবে। বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস সম্পর্কে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্য-প্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরষ্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাও তুলে ধরছে।

Read More

শুরু হচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের দ্বিতীয় আসর

  BDnews24 |  7 July, 2018

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে দ্বিতীয়বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস। এই আয়োজনের মাধ্যমে তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তা ও প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতি দেওয়ার মাধ্যমে বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের জন্য মনোনীত করা হবে। এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা)। এ অঞ্চলে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের পাশাপাশি সম্ভাবনাময় ও সফল উদ্যোগ, সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার স্বীকৃতি দিতে প্রতি বছর আয়োজিত হয় অ্যাপিকটা অ্যাওয়ার্ড। ২০১৫ সালে অ্যাপিকটার সদস্যপদ পায় বাংলাদেশ। এরপর বেসিস ২০১৭ সালের ৭ ডিসেম্বর প্রথমবারের মত এই অ্যাওয়ার্ডের আয়োজন করে।

Read More

শুরু হলো বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস

  Banglanews24 |  7 July, 2018

বেসিসের উদ্যোগে দ্বিতীয়বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস। এ আয়োজন থেকে প্রাপ্ত বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে। এ বছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আগামী ৯-১৩ অক্টোবর ২০১৮ চীনের গুয়াংজুতে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে শনিবার (৭ জুলাই) বেসিস মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন- বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, বেসিস পরিচালক এবং বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ এর আহ্বায়ক দিদারুল আলম।

Read More

শুরু হচ্ছে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস’

  ntvbd |  7 July, 2018

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) দ্বিতীয় বারের মতো আয়োজন করছে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস’। এই আয়োজন থেকে বিজয়ীদের ‘অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে’ বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে। আগামী অক্টোবরে চীনের গুয়াংজুতে অনুষ্ঠিত হবে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস। আজ শনিবার বেসিসের পাঠানো এক সংবাদবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান, সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহসভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, বেসিসের পরিচালক ও বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ এর আহ্বায়ক দিদারুল আলম।

Read More

শুরু হচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের দ্বিতীয় আসর

  channelionline |  7 July, 2018

বেসিসের উদ্যোগে দ্বিতীয় বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস। এই আয়োজন থেকে পাওয়া বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে। এ বছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আগামী ৯-১৩ অক্টোবর ২০১৮ চীনের গুয়াংজুতে অনুষ্ঠিত হবে। এবারের আসর উপলক্ষে শনিবার বেসিস মিলনায়তনে আয়োতি সংবাদ সম্মেলনে জানানো হয়, মোট ৩৫টি ক্যাটাগরিতে ১০৫টি পুরষ্কার দেয়া হবে। বিশেষ ক্যাটাগরিতে শিক্ষার্থীদের প্রকল্প জমা নেয়া হবে। প্রকল্প জমা দেয়ার শেষ দিন ২০ জুলাই। বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস সম্পর্কে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন: বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরষ্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাও তুলে ধরছে।

Read More

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের দ্বিতীয় আসর শুরু

  Tech Shohor |  7 July, 2018

বেসিসের উদ্যোগে দ্বিতীয় বারের মতো আয়োজন হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস। বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প নিয়ে অংশগ্রহণ করে সেখান থেকে বিজয়ীরা অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত হবে। চলতি বছরের অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আগামী ৯-১৩ অক্টোবর ২০১৮ চীনের গুয়াংজুতে অনুষ্ঠিত হবে। শনিবার বেসিস মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বিস্তারিত জানায় বেসিস কর্তৃপক্ষ। বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাও তুলে ধরছে।

Read More

শুরু হচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের দ্বিতীয় আসর

  priyo.com |  7 July, 2018

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে দ্বিতীয়বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস। ৭ জুলাই, শনিবার বেসিস কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, এই আয়োজন থেকে পাওয়া বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে। মোট ৩৫টি ক্যাটাগরিতে ১০৫টি পুরস্কার দেওয়া হবে। বিশেষ ক্যাটাগরিতে শিক্ষার্থীদের প্রকল্প জমা নেওয়া হবে। প্রকল্প জমা দেওয়ার শেষ দিন ২০ জুলাই। বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস সম্পর্কে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারা দেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাও তুলে ধরছে।’

Read More

বেসিসের ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস রেজিষ্ট্রেশন শুরু

  C News |  8 July, 2018

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর উদ্যোগে দ্বিতীয় বারের মতো আয়োজিত হতে যাচ্ছে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস’। এই আয়োজন থেকে প্রাপ্ত বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হবে। এ বছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডস আগামী ৯-১৩ অক্টোবর ২০১৮ চীনের গুয়াংজুতে অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে বেসিস মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় আজ। উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, বেসিস পরিচালক এবং বেসিস আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ এর আহ্বায়ক দিদারুল আলম।

Read More

Icon Image